জেল পাহারা দিচ্ছে রাজহাঁসের দল!

অতিথি নিউজ ডেস্ক :

জেল পাহারা দিচ্ছে  রাজহাঁসের দল!

ব্রাজিলের সাও পেদ্রো দে অ্যালকান্তারা জেলে রাজহাঁসের দল জেল পাহারা দিচ্ছে, যা প্রাকৃতিক সৌন্দর্যে ভরা এক নিরাপত্তামূলক দৃশ্য প্রদান করছে। এই অনোখা জেলে রাজহাঁসদের অতন্দ্র প্রহরায় ছুটে উঠতে তাদের বজায় জেলের চৌকিদার হয়ে থাকতে তাদের নতুন উপায় নেই।

ব্রাজিলের জেলে প্রথমবারের মতো রাজহাঁসের দলই জেল পাহারা দিচ্ছে, এটি হোক সাক্ষাতকার, মিডিয়া রিপোর্ট, এবং বিভিন্ন ধরণের খবরে উপস্থাপন। জেলের ডিরেক্টর মার্কোস রবার্টো ডিসুজা জানাচ্ছেন যে, তাঁরা জেলে নিরাপত্তা বজায় রাখতে তিনটি স্তরের নিরাপত্তা বন্দোবস্ত আনে।

এই নিরাপত্তা ব্যবস্থার মধ্যে প্রথম স্তরে বৈদ্যুতিন নিরাপত্তার জাল রয়েছে, তা পেরোতে পারলে রয়েছে মানুষের নিরাপত্তা। এই জেলের কর্মচারীদের দাবি অনুসারে, রাজহাঁসের দল কুকুরের চেয়ে অনেক বেশি পাহারা দিতে সক্ষম, এবং তাদের দৃষ্টি, প্রতিক্রিয়া, এবং প্রতিরক্ষামূলক প্রক্রিয়ার মাধ্যমে জেল থেকে মানুষকে সুরক্ষিত রাখতে পারে। এই বিচারে রাজহাঁসদের প্রধান নেতৃত্বে পিউ-পিউ এবং তাদের দলবল রাজহাঁসের নিরাপত্তার ব্যবস্থায় কাজ করছে।

 রাজহাঁসের পাহারাদার নেতৃত্বে পিউ-পিউ সবচেয়ে জমাট এবং জোরদার নিরাপত্তা ব্যবস্থা প্রদান করছে, এবং তাদের ভূমিকা বেশ পুরনো। ব্রাজিলের জেলে রাজহাঁসদের দ্বারা জোরদার এবং প্রতিক্রিয়াশীল নিরাপত্তা প্রদানের কাজে কুকুরের চেয়ে ভাল করে আসছে বলে মন্তব্য করা হয়েছে।