সাময়িকভাবে মালয়েশিয়ায় কেএফসির আউটলেট বন্ধের ঘোষণা

 আন্তর্জাতিক ডেস্ক:

সাময়িকভাবে মালয়েশিয়ায় কেএফসির আউটলেট বন্ধের ঘোষণা
ছবি সংগৃহীত

মালয়েশিয়া একটি সংখ্যাগরিষ্ঠ-মুসলিম দেশ। জানা যায় মালয়েশিয়ায় সাময়িকভাবে কেএফসির বিভিন্ন আউটলেট বন্ধ ঘোষণা দেওয়া হয়েছে।এই আর্থিক চ্যালেঞ্জের কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানি পক্ষ। তবে মালয়েশিয়ার স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলকে সমর্থনের কারণে বয়কটের মুখে কেএফসি তাদের আউটলেট বন্ধ করতে বাধ্য হয়েছে। খবরটি প্রকাশ করা হয় রয়টার্স, স্ট্রেইট টাইমস এর মাধ্যমে।

ফিলিস্তিনিদের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে। অন্যান্য মুসলিম দেশগুলোর মতোই মালয়েশিয়াতেও বিভিন্ন পশ্চিমা ফাস্ট-ফুডের ব্র্যান্ড বয়কটের মুখে পড়েছে। গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার তীব্র প্রতিবাদে বিশ্বজুড়েই ইসরায়েলি পণ্য বয়কট করা হচ্ছে। একই সঙ্গে ইসরায়েলের মিত্র দেশ এবং দেশটিকে সমর্থন বা আর্থিক সহযোগিতা করা দেশগুলোর পণ্যও বয়কটের মুখে পড়ছে। গাজায় সংঘাত শুরুর পর থেকেই ইসরায়েলকে আর্থিকভাবে সহায়তার অভিযোগ উঠেছে কেএফসির বিরুদ্ধে।

মালয়েশিয়ায় কেএফসি এবং পিজ্জা হাটের কার্যক্রম পরিচালনা করছে কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আর্থিক চ্যালেঞ্জের কারণে কেএফসি মালয়েশিয়া তাদের আউটলেটগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ করেছে।

কতগুলো আউটলেট বন্ধ করা হয়েছে সে বিষয়টি উল্লেখ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সেখানে সাময়িক সময়ের জন্য শতাধিক আউটলেট বন্ধ করা হয়েছে।