মুখে বলা কথায় ই-মেইল লিখতে পারবেন জিমেইল ব্যবহারকারীরা

মুখে বলা কথায় ই-মেইল লিখতে পারবেন জিমেইল ব্যবহারকারীরা

গুগল তাদের জনপ্রিয় ই-মেইল অ্যাপ জিমেইলে নতুন একটি সুবিধা যুক্ত করতে যাচ্ছে। এই সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা মুখে বলা কথায় ই-মেইল লিখতে পারবেন।

বর্তমানে জিমেইলে ‘হেল্প মি রাইট’ নামের একটি এআই টুল রয়েছে। এই টুলটি ব্যবহার করে ব্যবহারকারীরা লিখিত প্রম্পটের মাধ্যমে ই-মেইল লিখতে পারেন। এবার ‘হেল্প মি রাইট’ টুলে নতুন একটি সুবিধা যুক্ত হচ্ছে, যার নাম ‘এআই ভয়েস’। এই সুবিধাটি ব্যবহার করে ব্যবহারকারীরা মুখে বলা কথায় ই-মেইল লিখতে পারবেন।

‘এআই ভয়েস’ সুবিধাটি চালু হলে জিমেইলে একটি নতুন বাটন যুক্ত হবে। এই বাটনে ক্লিক করলে পপআপের মাধ্যমে একটি মাইক বাটন দেখা যাবে। মাইক বাটনে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের কথা বললে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে ই-মেইল আকারে লিখে দেবে ‘হেল্প মি রাইট’ টুল।

‘এআই ভয়েস’ সুবিধাটি ব্যবহার করার সময় উচ্চারণ যত ভালো হবে, ই-মেইল তত নিখুঁতভাবে লেখা হবে। তবে ভুল উচ্চারণ হলেও ই-মেইলে কোনো তথ্য ভুল বা বাদ পড়ার সম্ভাবনা নেই। কারণ, ব্যবহারকারীরা ই-মেইলটি সম্পাদনা করতে পারবেন।

‘এআই ভয়েস’ সুবিধাটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে গুগল আশা করছে, শিগগিরই এ সুবিধাটি সকল ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

মূল বিষয়:

    • জিমেইলে মুখে বলা কথায় ই-মেইল লেখার সুবিধা যুক্ত হচ্ছে।
    • এই সুবিধাটি ‘এআই ভয়েস’ নামে পরিচিত।
    • এই সুবিধাটি ব্যবহার করে ব্যবহারকারীরা ই-মেইল সম্পাদনা করতে পারবেন।
    • ‘এআই ভয়েস’ সুবিধাটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।