শিল্পখাতের উন্নয়নে একসঙ্গে কাজ করতে একমত বাংলাদেশ-কাতার

অতিথি নিউজ ডেস্ক :

শিল্পখাতের উন্নয়নে একসঙ্গে কাজ করতে একমত বাংলাদেশ-কাতার

বাংলাদেশের শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বাংলাদেশের শিল্পখাতের উন্নয়নে বাংলাদেশ ও কাতার দু-দেশ মিলেমিশে কাজ করবেন। এতে বর্তমান সরকারের ব্যবসাবান্ধব পরিবেশ ও নীতির কারণে কাতার বাংলাদেশের এলএনজি ও সারসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে।

শিল্পের অন্যান্য আরও  খাতসমূহও তাদের জন্য উন্মুক্ত রয়েছে। কাতারের আমিরের আসন্ন সফরে এ লক্ষ্যে দুই দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা সংক্রান্ত চুক্তি সই হতে যাচ্ছে।

রোববার রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ে কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফর উপলক্ষে কাতারের রাষ্ট্রীয় টেলিভিশন কাতার টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে মন্ত্রী এসব কথা জানান।

মন্ত্রী বলেন, স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রচেষ্টায় দুই দেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই থেকে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান।

তিনি বলেন, গত বছরের (২০২৩) মার্চ ও মে মাসে প্রধানমন্ত্রীর দুইবার কাতার সফরের মধ্য দিয়ে সেটি আরও বেগবান হয়েছে। শিল্পমন্ত্রী আরও বলেন, কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সেটি আরও নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।