পিজি ও নন-পিজি সদস্যদের নিয়ে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা : প্রাণিসম্পদ অধিদপ্তর

অতিথি নিউজ ডেস্ক :

পিজি ও নন-পিজি সদস্যদের নিয়ে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা :  প্রাণিসম্পদ অধিদপ্তর

 নকলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর আওতায় পিজি ও নন-পিজি সদস্যদের ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মিলনায়তনে নবম ব্যাচের এই প্রশিক্ষণ কর্মশালা শুরু করা হয়। প্রশিক্ষণ কর্মশালাটি বৃহস্পতিবার ও রোববার (১৫ ফেব্রুয়ারি ও ১৮ ফেব্রুয়ারি) এই দুই দিন ব্যাপী চলবে।

এ প্রশিক্ষণ কর্মশালাটি পরিচলনা করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী। এতে উপজেলার বিভিন্ন এলাকার পিজি ও নন-পিজি ৪০ জন খামারী সদস্যকে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

প্রশিক্ষনার্থীরা ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ের উপর গ্রহণকরা প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে তাদের খামারের সার্বিক উন্নয়নের পাশাপাশি আর্থিক ভাবে লাভবান হতে পারবেন বলে প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউএলও) ড. মুহাম্মদ ইসহাক আলী মনে করেন। ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, এই নবম ব্যাচের ৪০ জনসহ এই ধাপে মোট ৩৬০ জনকে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক দুই দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হলো।