রমজানে বেধে দেয়া হবে অত্যাবশ্যকীয় পণ্যের দাম : বাণিজ্য প্রতিমন্ত্রী

অতিথি নিউজ ।।

রমজানে বেধে দেয়া হবে অত্যাবশ্যকীয় পণ্যের দাম : বাণিজ্য প্রতিমন্ত্রী
সচিবালয়ে টিসিবি এবং প্রোডিনটর্গ এর সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বাণিজ্য প্রতিমন্ত্রী

আগামী রমজানে মন্ত্রিসভার অনুমোদন সাপেক্ষে সংযুক্ত আরব আমিরাতের আদলে অত্যাবশ্যকীয় পণ্যের দাম বেঁধে দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। 

আজ (১০ মার্চ, রবিবার) সকালে সচিবালয়ে কৃষিপণ্য সরবরাহে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এবং রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের প্রোডিনটর্গ এর সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাতে ১৮টি অত্যাবশ্যকীয় পণ্যের যে রাষ্ট্রীয় সার্কুলার দিয়েছে, সেগুলোর দাম কেউ এ মাসে (রমজান) বাড়াতে পারবে না। আমরা এবার হয়তো পারি নাই। ইনশাআল্লাহ আমাদের সাপ্লাই চেইন ইম্প্রুভ করে পর্যাপ্ত পরিমাণে সরবরাহ ইম্প্রুভ করব। এছাড়া ব্যবসায়ীদের একটু সততার সঙ্গে ব্যবসাটা করতে হবে। ধর্মীয় অনুভূতিটাকে প্রাধান্য দিয়ে যাতে আমরা ব্যবসাটা করি।

তিনি আরও বলেন, বাজারে রমজান উপলক্ষে আজকে থেকে বাজার তদারকি আরও বাড়াব। যাতে কেউ বোতলজাত সয়াবিন তেলের প্রতি লিটার ১৬৩ টাকা ও খোলা তেল প্রতি লিটার ১৪৯ টাকার ওপরে কেউ বিক্রি না করে। সেই ব্যাপারে আমরা কঠোর পদক্ষেপ নেব। কোনোভাবে যাতে এটার ব্যত্যয় না হয়, সেই চেষ্টা করব। রমজান উপলক্ষে আজকে থেকে আমরা বাজার পরিদর্শন শুরু করব।

আহসানুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীও কিন্তু নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীও কিন্তু নির্দেশ দিয়েছেন বাজারে সরবরাহ চেইনে কেউ যদি ব্যাঘাত ঘটায়, তাহলে শক্ত পদক্ষেপ নেয়া হবে।