মঞ্জুর আলম শিকদারকে গ্রেপ্তার

ঢাকা ।।

মঞ্জুর আলম শিকদারকে গ্রেপ্তার

রাজধানীর বনানী এলাকা থেকে ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রাহকের করা শতাধিক প্রতারণার মামলায় মঞ্জুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। 

গতকাল শনিবার (১৩/০১/২০২৪) রাতে মঞ্জুরকে গ্রেপ্তার করা হয় বলে জানায় গুলশান থানা-পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার রিফাত রহমান শামীম আজ রোববার বলেন, আলেশা মার্টের চেয়ারম্যানকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

সিআইডির দেয়া তথ্যমতে, ২০২০ সালের ২৬ জুলাই আলেশা মার্ট যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তর থেকে নিবন্ধন পায়। প্রতিষ্ঠানটি ২০২০ সালের ১০ নভেম্বর ঢাকার উত্তর সিটি করপোরেশন থেকে ট্রেড লাইসেন্স নেয়। আনুষ্ঠানিকভাবে আলেশা মার্টের যাত্রা শুরু হয় ২০২১ সালের ৭ জানুয়ারি।

প্রতিষ্ঠানটি যাত্রা শুরুর পর থেকে বিভিন্ন ইলেকট্রনিক পণ্য কম মূল্যে সরবরাহের জন্য গ্রাহকদের কাছ থেকে অগ্রিম টাকা নেয়। কিন্তু  পণ্য সরবরাহের বদলে তারা টাকা বিদেশে পাচার (মানি লন্ডারিং) করে বলে দাবি সিআইডির।

সিআইডি আরও জানিয়েছে, প্রতিষ্ঠানটি মোট চারটি ব্যাংক হিসাব থেকে ৪২১ কোটি টাকা সরিয়ে নিয়েছে। মঞ্জুরের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনেও মামলা আছে। এই মামলার বাদী পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।