সাড়ে ৩ ঘণ্টা বরফের মধ্যে কাটিয়ে রেকর্ড গড়লেন যে নারী

অতিথি নিউজ ডেস্ক :

সাড়ে ৩ ঘণ্টা বরফের মধ্যে কাটিয়ে রেকর্ড গড়লেন যে নারী

"বিশ্ববিদ্যালয়ে প্রজ্ঞান হয়েছে যে, পৃথিবীর বিভিন্ন অঞ্চলে এবং আমাদের গ্রীষ্মমন্ডলীয় দেশে এখন অত্যন্ত ঠান্ডা তাপমাত্রা অনুভব হচ্ছে। এই কারণে সোশ্যাল মিডিয়ায় অনেকে বরফের মধ্যে বিভিন্ন কর্মকাণ্ডের চিত্র দেখতে পাচ্ছেন। কেউ বরফ শীতল পানিতে গোসল করছেন, কেউ বরফ চিবিয়ে খাচ্ছেন।

পোল্যান্ডের বাসিন্দা কাতারজিনা জাকুবোস্কা একটি অনোবরণীয় রেকর্ড সেট করেছেন, সাড়ে তিন ঘণ্টা ধরে একটি বরফ ভরা বাক্সে বসে থাকতে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বলছে যে জাকুবোস্কা একটি নারী হিসেবে এই রেকর্ডটি স্থাপন করেছেন, এবং এর আগে এই রেকর্ড ছিল শুধুমাত্র পুরুষদের কাছে।

উইম দ্য আইসম্যান হফ রেকর্ডটি পূর্বে পোল্যান্ডের বাসিন্দা ক্রজিসটফ গাজেউস্কির ছিল, যিনি প্রথম রেকর্ডটি ১ ঘণ্টা ৫৩ মিনিটে এবং দ্বিতীয় রেকর্ডটি ৩ ঘণ্টা ১১ মিনিট ২৭ সেকেন্ডে বরফের বাক্সে বসে থেকে স্থাপন করেছিলেন।

৪৮ বছর বয়সী কাতারজিনা ৩ ঘণ্টা ৬ মিনিট ৪৫ সেকেন্ডে এই রেকর্ড স্থাপন করতে সক্ষম হন। একজন ডিজাইনার হিসেবে কাজ করার জন্য তিনি নিজেকে এই রেকর্ডে চেষ্টা করেছেন, এবং বরফের চ্যালেঞ্জগুলির মাধ্যমে আরও বেশি নারীদেরকে উৎসাহিত করতে চান।

রেকর্ডটি প্রতিষ্ঠার আগে জাকুবোস্কা নিজেকে সুরক্ষিত রাখতে তার স্বাস্থ্য পরীক্ষা করেছিলেন এবং চিকিৎসার সাহায্যে রেকর্ড স্থাপন করতে উপযোগী হতে সঠিক অবস্থানে থাকার জন্য প্রস্তুতি নেয়েছিলেন।"