জমজমাট আয়োজনে কেরামত পাগলার ওরস মেলা

অতিথি নিউজ ডেস্ক :

জমজমাট আয়োজনে  কেরামত পাগলার ওরস মেলা
গাজীপুরে কালিয়াকৈরে শুরু হয়েছে হযরত শাহ কেরামত পাগলার মাজারে বাৎসরিক ওরস মেলা।
 বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে উপজেলার পৌর এলাকার মন্ডলপাড়া (৭ নং ওয়ার্ড) মাজার চত্বরে এ ওরস ও মেলা উদ্বোধন করেন কালিয়াকৈর পৌর পৌর প্যানেল মেয়র খাত্তাব মোল্লা এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা তোবারক মোল্লা ও মেলা আয়োজক কমিটির সভাপতি, পরিচালক ও অন্যান্য সদস্যরা। জানা যায়, প্রায় ৩৬ বছর ধরে চলে আসছে এ মেলা।

এলাকাবাসি জানান, প্রতিবছর ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ এ ফেব্রুয়ারি পযন্ত মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। পূর্ব থেকে কোন ধরণের প্রচার প্রচারণা ছাড়াই দেশের বিভিন্নস্থান থেকেও নির্দিষ্ট এই সময়ে জড়ো হন । ভক্তদের আগমনে উৎসবমুখর হয়ে উঠে পুরো এলাকা। ওরসকে ঘিরে মাজারের চারপাশে বসে শতশত রকমারী পণ্যের দোকানপাট।
এবারও ওরসকে ঘিরে মাজার চত্বরে বসেছে প্রায় ২শ দোকান। বসেছে শিশুদের জন্য নাগরদোলা, নৌকার দোলনা ও ট্রেন। দোকানের মধ্যে রয়েছে গ্রামীণ ঐতিহ্য মাটির খেলনা সামগ্রী, মিষ্টি, পান, কসমেটিক, ফার্নিচার, হস্ত ও কুঠির শিল্পের রকমারী পণ্য। ঘর গৃহস্থালির চাহিদার প্রয়োজনে ও শিশুদের জন্য সকল ধরণের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন দোকানীরা। মেলায় আগতদের সকল পণ্যের চাহিদা পূরণ করছেন দোকানীরা।
বুধবার রাতে উদ্বোধন হওয়া এ মেলা চলবে ৭দিন ধরে। তবে মেলা বসতে ও ভাঙ্গতে সময় গড়িয়ে যায় ১২ থেকে ১৫ দিনে। এ মেলায় শুধু স্থানীয়ই নয়, আশপাশের উপজেলাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত হাজার হাজার মানুষের সমাগম ঘটে থাকে।

মেলার আয়োজকরা বলেন, প্রায় ৩৬ বছর ধরে হযরত শাহ কেরামত পাগলার মাজার এ ওরস ও মেলা বসে আসছে। গাজীপুর জেলার একটি অতি প্রাচীন মেলা এটি।